Goodman Travels

হবিগঞ্জে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনি ও পুরস্কার বিতরণ

হবিগঞ্জ জেলা প্রতিনিধিঃ হবিগঞ্জে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনি ও পুরস্কার বিতরণ অথিতিদের হাত থেকে পুরস্কার গ্রহণ করছেন বিজয়ী শিক্ষার্থী। হবিগঞ্জে আন্তর্জাতিক শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনি ও পুরস্কার বিতরণী অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

রবিবার (১০ অক্টোবর) সকাল ১০টায় জেলা প্রশাসন ও বাংলাদেশ শিশু একাডেমির উদ্ধোগে হবিগঞ্জ জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ আলোচনা সভা ও পুরস্কার বিতরণ করা হয়। “শিশুর জন্য বিনিয়োগ করি, সমৃদ্ধ বিশ্ব গড়ি” এই প্রতিপাদ্য বিষয়কে সামনে রেখে সপ্তাহব্যাপি বিভিন্ন কর্মসুচী গ্রহণ করা হয়। এর মধ্যে ছিল বিভিন্ন স্কুলের ছাত্র/ ছাত্রীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন, রচনা, দেশাত্মবোধক সঙ্গীত এবং বিশেষ চাহিদা সম্পন্ন ও সুবিধা বঞ্চিত শিশুদের অংশগ্রহনে প্রতিযোগিতার আয়োজন করা হয়। সপ্তাহব্যাপি বিভিন্ন কর্মসুচীতে বিভিন্ন স্কুলের ছাত্র/ ছাত্রীরা অংশ গ্রহন করে। হবিগঞ্জে শিশু দিবস ও শিশু অধিকার সপ্তাহের সমাপনি ও পুরস্কার বিতরণ বক্তব্য রাখছেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরী।

পুরস্কার বিতরণী অনুষ্ঠানে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মিন্টু চৌধুরীর সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপপরিচালক স্থানীয় সরকার মোঃ নাজমুল হাসান, জেলা শিশু বিষয়ক কর্মকর্তা দিল আফরোজ কাঞ্চি, সহাকরী কমিশনার আমেনা খাতুন, কলামিস্ট ও সাহিত্যিক তাহমিনা বেগম গিনি এবং অংশগ্রহনকারী শিশুদের মধ্যে অরুন্ধতী দে এঞ্জেল, নওরীন শশী প্রমুখ।

এসময় বক্তাগণ বলেন, শিশুদের জন্য মুক্ত চিন্তার পৃথিবী তৈরী করে দিতে হবে, মেধা বিকাশের সুযোগ করে দিতে হবে। সমৃদ্ধ পৃথিবীতে শিশুরা মুক্ত চিন্তায় বেড়ে উঠবে। শিশুদের সামনে সঠিক ইতিহাস তুলে ধরতে হবে।