Goodman Travels

সিলেট-৩ আসনে উপনির্বাচনে আ. লীগ প্রার্থী হাবিবুর রহমান হাবিবের জয়

অনলাইন রিপোর্ট : সিলেট-৩ আসনের উপনির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থী হাবিবুর রহমান হাবিব বিজয়ী হয়েছেন।

তিনি নৌকা প্রতীকে মোট ৯০ হাজার ৬৪টি ভোট পেয়ে বেসরকারিভাবে নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী জাতীয় পার্টির প্রার্থী আতিকুর রহমান আতিক পেয়েছেন ২৪ হাজার ৭৫২ ভোট।

নির্বাচনে অংশগ্রহণকারী বিএনপির বিদ্রোহী প্রার্থী শফি আহমেদ চৌধুরী পাঁচ হাজার ১৩৬ ভোট ও জাতীয় কংগ্রেস প্রার্থী জুনায়েদ মোহাম্মদ মিয়া পেয়েছেন ৬৪০টি ভোট।

আজ শনিবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত সিলেটের দক্ষিণ সুরমা, ফেঞ্চুগঞ্জ ও বালাগঞ্জ উপজেলার ১৪৯টি কেন্দ্রে ভোটগ্রহণ শেষে রাত ৯টার দিকে সিলেট জেলা প্রশাসনের কনফারেন্স হলে বেসরকারি ফল ঘোষণা করেন উপনির্বাচনের রিটার্নিং কর্মকর্তা ও সিলেটের জেলা প্রশাসক এম কাজী এমদাদুল ইসলাম।

এম কাজী এমদাদুল ইসলাম বলেন, ‘সবার সহযোগিতায় সুষ্ঠুভাবে কোনো ধরনের অপ্রীতিকর ঘটনা ছাড়া নির্বাচন অনুষ্ঠিত হয়েছে। নির্বাচনে কোনো ভোট বাতিল হয়নি এবং কোনো কেন্দ্রের ভোট স্থগিত হয়নি।’

তিনি জানান, এই আসনে মোট ভোটার তিন লাখ ৪৯ হাজার ৮৯৩ জন। তাদের মধ্যে ভোট দিয়েছেন এক লাখ ২০ হাজার ৫৯১ জন। যা মোট ভোটারের ৩৪ দশমিক ৪৬ শতাংশ।

এই আসনে আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য মাহমুদ উস সামাদ চৌধুরী করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ১১ মার্চ মারা গেলে এই আসনটি শূন্য ঘোষণা করা হয়।