Goodman Travels

সাইদুল ইসলামের প্রথম মৃত্যু বার্ষিকী কাল

অনলাইন রিপোর্টঃ কবি, সাহিত্যিক, সাংবাদিক ও বিশিষ্ট সমাজসেবক মোঃ সাইদুল ইসলামের প্রথম মৃত্যু বার্ষিকী আগামীকাল ১৩ জুলাই সোমবার। ২০১৯ সালের এই দিনে তিনি শেরশাহ রোডস্থ নিজ বাসভবনে হঠাৎ অসুস্থ হয়ে পড়লে ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়ার পথে ইন্তেকাল করেন। ঈশ্বরদীর অতি পরিচিত মুখ ছিলেন সাইদুল ইসলাম ।

তিনি একাধারে সাংবাদিক, রাজনীতিক নেতা, কলামিস্ট, কবি ও সাহিত্যিক ছিলেন। রাজনীতি সচেতন সংবেদনশীল মানুষ হিসেবে সমাজে তাঁর পরিচিতি ব্যাপক।

তিনি জাসদের রাজনীতির সাথে জড়িত ছিলেন। জাতীয় সাংবাদিক সংস্থা, ঈশ্বরদী সাহিত্য-সংস্কৃতিক পরিষদ, ঈশ্বরদী প্রেসক্লাব, ঈশ্বরদী সাহিত্য কোলাহল, বিশ্ববাংলা সাহিত্য পরিষদ, শুভ সংঘসহ অসংখ্য সামাজিক সাংস্কৃতিক প্রতিষ্ঠানে নেতৃত্ব দিয়েছেন।

এছাড়া দৈনিক উন্নয়নের কথা, মেগানিউজ২৪.কমসহ বিভিন্ন সংবাদপত্রের সাথে কাজ করেছেন। বিভিন্ন জাতীয় পত্রিকায় তার কলাম নিয়মিত প্রকাশিত হয়েছে।

সমাজসেবায় বিশেষ অবদান রাখায় কয়েকবার সম্মাননা পদকে ভূষিত হয়েছেন।

এছাড়া কবিতা ও কলাম লেখার জন্য অনেকবার পুরস্কার পেয়েছেন সাইদুল ইসলাম।

স্মারণসভা: সাইদুল ইসলামের প্রথম মৃত্যুবার্ষিকী উপলক্ষে আগামীকাল সোমবার বিকাল ০৫ টায় সময় ঈশ্বরদী সাহিত্য কোলাহল ও বিশ্ববাংলা সাহিত্য পরিষদ ঈশ্বরদী শাখার উদ্যোগে আইডিইবি মিলনায়তনে স্মরণ সভা ও দোয়া অনুষ্ঠিত হবে।