Goodman Travels

ভেড়ামারা ৪১০ মেঃওঃ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্র ভেড়ামারা ৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালকে ৫ টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান

মোঃ রেজাউর রহমান তনু কুষ্টিয়া প্রতিনিধি:-কুষ্টিয়ার ভেড়ামারা নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেডের পক্ষ হতে করোনায় আক্রান্ত জনগণের চিকিৎসা সেবা প্রদানের সুবিধার্থে দুপুরে ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স  ৫ টি অক্সিজেন কনসেনট্রেটর আনুষ্ঠানিক ভাবে হস্তান্তর করেন।

বিদ্যুৎ কেন্দ্রের প্রধান প্রকৌশলী মোশাররফ হোসেনের সভাপতিত্বে উপস্থিত ছিলেন, ভেড়ামারা উপজেলা নির্বাহী অফিসার দীনেশ সরকার, জাসদ কেন্দ্রীয় কার্যকরী কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্ব আব্দুল আলিম স্বপন, ভেড়ামারা উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ নূরুল আমিন, বিদ্যুৎ কেন্দ্রের নির্বাহী প্রকৌশলী রবিউল ইসলাম, ভেড়ামারা প্রেসক্লাবের সভাপতি প্রভাষক জাহাঙ্গীর হোসেন জুয়েল প্রমুখ।

উল্লেখ্য,নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লি: এর প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) প্রকৌশলী এ. এম. খোরশেদুল আলমের একান্ত আন্তরিকতায় এই ৫ টি অক্সিজেন কনসেনট্রে প্রদান হয়। এর আগে ভেড়ামারা ৪১০ মেঃওঃ কম্বাইন্ড সাইকেল বিদ্যুৎ কেন্দ্রের উদ্যোগে করোনা মোকাবেলায় গরিব ও অসহায় জনগণের সাহায্যার্থে দুই পর্যায়ে প্রায় ১০০০ বস্তা খাদ্যসামগ্রী বিতরণ কর হয়েছে এবং ০৫ টি High Flow Nasal Cannula কুষ্টিয়া সদর হাসপাতালে প্রদান করা হয়েছে। এছাড়াও বিভিন্ন সময়ে অত্র বিদ্যুৎ কেন্দ্রে তৈরিকৃত প্রায় নয় হাজার (৯০০০) বোতল হ্যান্ড স্যানিটাইজার বিভিন্ন প্রতিষ্ঠানে করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রতিরোধে বিতরণ করেন। “নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড” বিদ্যুৎ বিভাগের আওতাধীন কোম্পানি হিসেবে বিদ্যুৎ উৎপাদনের পাশাপাশি সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে বিভিন্ন সময়ে বন্যা দূর্গত ও দূস্থদের মাঝে ত্রাণ বিতরণ, আর্থিক সহায়তা প্রদান, গরিব অসহায়দের মাঝে ভ্যান, সেলাই মেশিন প্রদান, গৃহহীনদের গৃহ নির্মাণসহ বিভিন্ন ধরনের সহায়তা প্রদান করে আসছে। বর্তমানে সারা বিশ্বের মতো বাংলাদেশেও করোনা ভাইরাস মহামারি আকার ধারণ করেছে। বাংলাদেশের মতো উন্নয়নশীল দেশে এই মহামারী মোকাবেলা করা সরকার কিংবা একা কারো পক্ষে সম্ভব নয়। সম্মিলিত প্রচেষ্টাই এই মহাসংকট উত্তোরণের পথ হতে পারে। তাই সামাজিক দায়বদ্ধতা থেকে “নর্থ-ওয়েস্ট পাওয়ার জেনারেশন কোম্পানি লিমিটেড” পূর্বের ন্যয় সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছে। কোম্পানি তাঁর CSR Fund থেকে Covid-19 এ আক্রান্ত জনগণের চিকিৎসা সেবা প্রদানের সুবিধার্থে ৫ টি অক্সিজেন কনসেনট্রেটর প্রদান করেন । এই ক্ষুদ্র প্রয়াস থেকে করোনায় আক্রান্ত জনগণের চিকিৎসা সেবা প্রদানে কিছুটা হলেও সহায়ক হবে। সমাজের সকলে তাঁর নিজ নিজ স্থান হতে এই মহামারী মোকাবেলায় সহায়তার হাত বাড়িয়ে দিবেন।