Goodman Travels

ঢালিরঘাট গরুর হাটে স্বাস্থ্য বিধি মানা হচ্ছে না

সোহাঈদ খান জিয়া,চাঁদপুর জেলা প্রতিনিধি: চাঁদপুর সদর উপজেলার ঢালিরঘাট এলাকায় স্বাস্থ্য বিধি না মেনে বসেছে কোরবানির গরুর হাট। জানাযায়, উওর বালিয়া গ্রামের নাজির খান বাড়ির এতিম খানা ও মাদ্রাসার নামে ঢালিরঘাট বাজারের নিকটে বসানো হয়েছে এ গরুর হাট।

কিন্তু বাজারে আসা ক্রেতা ও গরু বিক্রেতা কারোই মুখে মাক্স নেই। এমনকি কেউই সামাজিক দুরত্ব বজায় রাখতে দেখা যায় নি। দল বেঁধে ভিড় করে গরু ক্রয় বিক্রয় করছে।

আর সকাল ১০টা হতে রাত ১১টা পর্যন্ত উচ্চ শব্দে মাইক বাজানো হয়। যার ফলে মাইকের শব্দে শব্দ দূষণ হচ্ছে। নাম প্রকাশে অনিচ্ছুক ক ব্যক্তি বলেন, ইজারা নিয়ে আগে এখানে কোরবানির গরুর হাট বসে ছিলো। পরের বছর ইজারা বিহীন গরুর হাট বসে। এবছর ইজারা হয়েছে কিনা তা জানিনা। করোনাকালীন বর্তমান সময়ে মাক্স বাদে লোকজন বাজারে প্রবেশ করছে। ক্রেতা বিক্রেতার মধ্যে অধিকাংশই মাক্স ব্যবহার করছে না। এমনকি সামাজিকতা দূরত্ব বজায় রাখেনি।

এব্যাপারে গরুর হাট বসানো জাহিদ মেম্বারের সাথে যোগাযোগ করে তাকে পাওয়া যায় নি। এব্যাপারে বালিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোঃ তাজুল ইসলামের মোবাইলে একাধিকবার ফোন করলে ও ফোন রিসিভ করেননি।