Goodman Travels

ডাকসু’র সাবেক ভিপি নূরে’র  সরকার বিরোধী বক্তব‍্যের প্রতিবাদ ও শাস্তির দাবিতে সংবাদ সম্মেলন

বিশেষ প্রতিনিধি:  সামাজিক যোগাযোগ মাধ‍্যমে ডাকসু’র সাবেক ভিপি নুরুল হক নূরে’র  সরকারের বিরুদ্ধে কটূক্তি ও অপপ্রচারের  প্রতিবাদ জানিয়ে তার শাস্তির দাবিতে পাবনার ঈশ্বরদীতে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১লা সেপ্টম্বর) বেলা ১১টায় দাশুড়িয়ার একটি কফি শপে এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন জেলার ঈশ্বরদী উপজেলার সাহাপুর ইউনিয়নের মহাদেবপুর এলাকার সানাউল হকের ছেলে আরিফুল হক ওরফে হীরক আহমেদ নামে এক যুবক।
সংবাদ সম্মেলনে ঐ যুবক লিখিত বক্তব‍্যে বলেন,  দীর্ঘদিন ধরে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র সংসদের (ডাকসু) সাবেক ভিপি নুরুল হক নূর গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রীর বিরুদ্ধে অশ্লীল ভাষা ব‍্যবহার করে কটূক্তি, অপপ্রচার করেছেন। আমি স্বাধীন দেশের সচেতন নাগরিক হিসেবে এটা কোনো ভাবেই মেনে নিতে পারছিনা। আমি তার এহেন বক্তব‍্যের তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। সেই সাথে দেশের প্রচলিত আইনে তার শাস্তির দাবী করছি। এ ব‍্যাপারে পাবনা আদালতে একটি মামলা দায়েরের আবেদন করেছিলাম, সেটি গ্রহণ না করে নিকটস্থ থানায় মামলা দায়েরের কথা জানান বিজ্ঞ বিচারক। এরপর আমি  ঈশ্বরদী থানায় একটি লিখিত অভিযোগ  দিয়েছি। তবে অজ্ঞাত কারনে সে অভিযোগটি গ্রহণ করেনি থানা পুলিশ। প্রয়োজনে আমি উচ্চ আদালতের দারস্থ হবো।
উল্লেখ‍্য, জাতীর জনক  বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিনে ১২০ ফুট দৈর্ঘ‍্য ও ৮’শ পাউন্ড ওজনের কেক কেটে বর্ণাঢ্য আয়োজনে জন্মদিন পালন করে আলোচনায় আসেন ঐ যুবক। সেসময় খবরটি বিভিন্ন সংবাদ মাধ‍্যমে প্রচারিত হলে ঐ যুবককে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে বঙ্গবন্ধুর ১০১ তম জন্মদিন উপলক্ষে ১ লক্ষ ১ হাজার টাকার চেক ও সম্মাননা স্মারক প্রদান করা হয়। পরে আরিফুল হক ওরফে হীরক আহমেদ সেই পুরষ্কারের অর্থ অসহায় মানুষ ও ধর্মীয় প্রতিষ্ঠানের কাজে ব‍্যয় করেন।