Goodman Travels

জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসে এক ক্ষনজন্মা রাষ্ট্রনায়ক-আকরাম আলী খাঁন সন্জু

অনলাইন রিপোর্টঃ বিশিষ্ট শিল্পপতি ও বিএনপির নেতা আকরাম আলী খাঁন সন্জু বলেছেন, ৩০ মে বাংলাদেশের মানুষের জন্য অত্যন্ত শোকের একটি দিন। এই দিনে জিয়াউর রহমান দেশি-বিদেশি চক্রান্তে নিহত হয়েছিলেন। যিনি আমাদের জাতীয় ইতিহাসের নানা ক্রান্তিলগ্নে নিজের জীবনকে তুচ্ছ জ্ঞান করে দেশপ্রেমে উদ্বুদ্ধ হয়ে বীরদর্পে বাংলাদেশকে এগিয়ে নিয়ে যাওয়ার নজির স্থাপন করেছেন এবং জিয়াউর রহমান বাংলাদেশের ইতিহাসে এক ক্ষনজন্মা রাষ্ট্রনায়ক।

সোমবার (৩১ মে) বিকালে শহরের বাবুপাড়া ব্রাদার্স ইউনিয়ন ক্লাব অডিটোরিয়ামে শাহাদাত বার্ষিকী ও সাবেক প্রধানমন্ত্রী ও বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার আশু রোগমুক্তি কামনায় আলোচনা সভা ও দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। এর আগে রবিবার (৩০ মে) সকাল ৮ টায় বিএনপির দলীয় কার্যালয়ে দলীয় জাতীয় পতাকা উত্তোলন, দলীয় পতাকা অর্ধনিমিত ও কালো পতাকা উত্তোলন এবং কালো ব্যাচ ধারণের মধ্যে দিয়ে বিএনপির প্রতিষ্ঠাতা শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমান বীরউত্তম-এর ৪০তম শাহাদাত বার্ষিকীর কর্মসূচির উদ্বোধন করেছে ঈশ্বরদী উপজেলা ও পৌর বিএনপিসহ সকল অঙ্গসংগঠন।

এসকল কর্মসূচিতে উপজেলা বিএনপির আহবায়ক শ্রমিক নেতা আহসান হাবিবের সভাপত্বিতে ও পৌর বিএনপির সদস্য সচিব বিষ্ট সরকারের পরিচালনায় এসময় উপস্থিত ছিলেন বিএনপির নেতা আলমগীর হোসেন, সুমার খান, পৌর বিএনপির যুগ্ন আহবায়ক আতাউর রহমান পাতা, আমিনুর রহমান স্বপন, শামসুদ্দোহা পিপ্পু, বিএনপির নেতা বীর মুক্তিযোদ্ধা আব্দুর রাজ্জাক, বীর মুক্তিযোদ্ধা ডাঃ নুরুল ইসলাম, হাসান আলী, আবু সাঈদ লিটন, পাকশী ইউনিয়ন বিএনপির সাবেক সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম, উপজেলা যুবদলের আহবায়ক সুলতান আলী বিশ্বাস টনি, যুগ্ন আহবায়ক আবু বক্কর, মাহামুদুল হাসান সোনামনি, পৌর যুবদলের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি আক্তার হোসেন নিফা, যুবনেতা রেজাউল করিম মুকুল, একেএম সাজেদুজ্জামান জিতু, শামীম আক্তার রতন, রফিকুল ইসলাম তুহিন, কাউন্সিলর ইঞ্জিনিয়ার আবু জাহিদ উজ্জল, উপজেলা সেচ্ছাসেবক দলের আহবায়ক শরিফুল ইসলাম শরীফ, পৌর সেচ্ছাসেবক দলের আহবায়ক মামুনুর রশীদ নান্টু, যুগ্ন আহবায়ক মনিরুজ্জামান কল্লোল, সেচ্ছাসেবক দল নেতা সোহেল রানা, উপজেলা ছাত্রদলের প্রস্তাবিক কমিটির সভাপতি সাগর হোসেন রনি, সাবেক ছাত্রনেতা আলামিন হোসেন, কলেজ ছাত্রদলের প্রস্তাবিক কমিটির সভাপতি মাহামুদুল ইসলাম শাওন, ঈশ্বরদী পৌর ছাত্রনেতা নাজমুল হাসান রিসাদ প্রমূখ। এছাড়া বিএনপির সিনিয়র নেতারা, উপজেলা বিএনপি, পৌর বিএনপি, যুবদল, ছাত্রদল, স্বেচ্ছাসেবকদলসহ বিভিন্ন স্তরের নেতাকর্মিরা উপস্থিত ছিলেন।

আকরাম আলী খাঁন সন্জু আরো বলেন, ক্ষমতাসীন দল এর আগেও গণতন্ত্র হত্যা করেছিল। তিনি বলেন, অতীতে জিয়াউর রহমানের ডাকে দেশের গণতন্ত্র পুনঃপ্রতিষ্ঠার আন্দোলন গড়ে ওঠেছিল বর্তমানে সেই আদর্শের ডাকেই তরুণ যুবকদের শপথ নিতে হবে।

তিনি আরো বলেন, ‘আমার আবেদন আজকে তরুণদের কাছে, আমার আবেদন আজকে যুবকদের কাছে, আসুন আমরা সবাই সংগঠিত হই। এবং এই দিনে শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের শাহাদাত বার্ষিকীতে এই শপথ গ্রহণ করি, আমাদের দেশমাতা, আমাদের গণতন্ত্রের মাতা, দেশনেত্রী খালেদা জিয়াকে আমরা মুক্ত করব। আমরা সর্তিকার অর্থেই একটি গণতান্ত্রিক বাংলাদেশ, একটি উদার গণতান্ত্রিক বাংলাদেশ আমরা এখানে নির্মাণ করব।