Goodman Travels

চুনারুঘাটে ৭৪ ভূমিহীন পরিবারে ফিরলো স্থায়ী ঠিকানার হাসি

হবিগঞ্জ জেলা প্রতিনিধি:  হবিগঞ্জের চুনারুঘাটে প্রধানমন্ত্রীর পক্ষ থেকে ৭৪ টি পরিবারে ঘর উপহার দেওয়া হয়েছে। চুনারুঘাট উপজেলার ১নং গাজীপুর ইউনিয়নের ইকরতলি আশ্রয়ন প্রকল্পে বরাদ্দকৃত ঘর প্রদান করে ৭৪ পরিবারে স্থায়ী ঠিকানার ব্যবস্থা করা হয়েছে৷

শনিবার (২৩ জানুয়ারি) সকাল ১০ টায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে এই ঘর উদ্বোধন করেন।

এ সময় উপস্থিত ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের বিমান ও পর্যটন প্রতিমন্ত্রী ও হবিগঞ্জ-৪ আসনের সাংসদ সদস্য এডভোকেট মাহবুব আলী৷

আরো উপস্থিত ছিলেন বিভাগীয় কমিশনার মশিউর রহমান (এনডিসি), জেলা পরিষদ চেয়ারম্যান মুশফিক হোসেন চৌধুরী, জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান, এসপি মোহাম্মদ উল্ল্যা, চুনারুঘাট উপজেলা চেয়ারম্যান আব্দুল কাদির লস্কর, উপজেলা নির্বাহী কর্মকর্তা সত্যজিত রায় দাশ, চুনারুঘাট থানার অফিসার ইনচার্জ আলী আশরাফ, উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. আকবর হোসেন জিতু, সাঃ সম্পাদক আবু তাহের, পৌর আওয়ামীলীগের সভাপতি মোঃ আবু তাহের মিয়া মহালদারসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

জানা যায়, হবিগঞ্জে ৭৮৭টি গৃহহীন পরিবার পাচ্ছে এই ঘর। শনিবার প্রথম ধাপে ৩২৫টি ঘর হস্তান্তর করা হয়েছে। প্রতিটি ঘর নির্মাণে বরাদ্দ দেয়া হয়েছে ১ লাখ ৭১ হাজার টাকা। আর প্রতিটিতে পরিবহন ব্যয় হিসেবে দেয়া হয়েছে আরও ৪ হাজার টাকা। জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান বলেন, আজ শনিবার সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে আশ্রায়ন প্রকল্প উদ্বোধন করেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার এই উদ্যোগ দরিদ্র মানুষের ‘স্বপ্ন’ সত্যি হবে।

এ ব্যাপারে চুনারুঘাট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সত্যজিত রায় দাশ বলেন, ‘মুজিববর্ষ উপলক্ষে প্রধানমন্ত্রীর উপহার হিসেবে ভূমিহীন ও গৃহহীনদের জন্য পাকা বাড়ি নির্মাণ করা হয়েছে। চুনারুঘাট উপজেলায় ৭৪টি ভূমিহীন ও গৃহহীন পরিবার পাচ্ছেন ঘর।