Goodman Travels

চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপরোধে ঈশ্বরদী রেলওয়ে থানার উদ্যোগে জনসচেতনতামূলক পথ সভা অনুষ্ঠিত

বিশেষ প্রতিনিধিঃ  ঈশ্বরদী – পাবনার  বিভিন্ন স্টেশনে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ, এলার্ম চেইন পুলিং এবং রেলপথে নাশকতা প্রতিরোধে গতকাল 
মঙ্গলবার  বিকেলে ঈশ্বরদী রেলওয়ে থানা পুলিশের আয়োজনে পাবনা রাঘপপুর স্টেশন ও টেবুনিয়ার মাঝামাঝি ক্ষুদ্র মাটি বাড়ী পথ যাত্রার মাঝে জনসচেতনা মূলক আলোচনা সভা করেন ঈশ্বরদী রেলওয়ে থানা পুলিশ।
ঈশ্বরদী রেলওয়ে থানার  উদ্যোগে অনুষ্ঠিত উক্ত পথ সভায় প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, মো: শাহাবুদ্দিন পুলিশ সুপার রেলওয়ে জেলা পাকশী।
উক্ত পথ সভায় সভাপতিত্ব করেন, মোঃ আমিনুর রহমান সিনিয়র সহকারী পুলিশ সুপার পাকশী রেলওয়ে জেলা।
উক্ত পথ সভাটি পরিচালনা করেন, এ এস আই আমজাদ আলী ঈশ্বরদী রেলওয়ে থানা পাকশী।
পথ সভায় ঈশ্বরদী থেকে পাবনার রাঘবপুর স্টেশন পর্যন্ত কয়েকটি স্থানে প্রধান অতিথির বক্তব্যে রেলওয়ে পুলিশ সুপার মোহাম্মদ শাহাব উদ্দিন বলেন, চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপ বর্তমানে অতিমাত্রায় বেড়ে গেছে। পুলিশ অনেক সময় তাদেরকে আটক করে। আপনারা যারা আছেন কারো চোখের সামনে যদি এই ধরণের কার্যক্রম দেখতে পান তাহলে তাদেরকে আটক করে আমাদের খবর দিবেন। আমরা আইনগত ব্যবস্থা গ্রহন করবো। তিনি বলেন, যারা ট্রেনে পাথর নিক্ষেপ করে তারা জানেন না এই ট্রেনে হয়তোবা তাদের পরিবারেরও কেউ থাকতে পারেন, তারাও আহত হতে পারেন। এজন্য সকলের সচেতনতা প্রয়োজন। তিনি বলেন, যারা ট্রেনে পাথর নিক্ষেপ করে তাদেরকে ছাড় দেয়া হবেনা।
এবং যারা এই পাথর নিক্ষেপ করার সঙ্গে জড়িত তাদেরকে ধরিয়ে দিলে রেলওয়ে  এসপির পক্ষ থেকে তাদেরকে বিশেষ পুরস্কার প্রদান করা হবে।
 চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপরোধে বাংলাদেশ রেলওয়ের পক্ষ থেকে বিভিন্ন স্থানে জনসচেতনতা মূলক সভা অনুষ্ঠিত হয়। এরই ধারাবাহিকতায় ট্রলি ব‍্যবহার করে রেল লাইনের পাশে, যে সমস্ত এলাকায় পূর্বে চলন্ত ট্রেনে পাথর নিক্ষেপের ইতিহাস আছে ঈশ্বরদী মাছ গ্রাম স্টেশন, দাশুড়িয়া রেলওয়ে স্টেশন, মুর্শিদপুর রেলক্রসিংয়ের সামনে, টেবুনিয়া রেলওয়ে স্টেশন, পাবনার রাঘবপুর রেলওয়ে স্টেশনে এই জনসচেতনতামূলক পথ সভা অনুষ্ঠিত হয়।