Goodman Travels

করোনাভাইরাস প্রতিরোধে স্বেচ্ছাসেবকের ভূমিকায় রোভার মোঃ রেজাউর রহমান তনু’র অবদান সত্যিই অতুলনীয়

সাব্বির আহমেদ, বিশেষ প্রতিনিধি: covid-19 এই করোনাভাইরাস ২০২০ সালে বাংলাদেশের মানুষদের নতুন একটি পৃথিবীর সাথে পরিচয় করিয়ে ছিল। অভিজ্ঞতা অর্জন করল ঘরে বন্দী থেকে কিভাবে জীবন কাটাতে হয়, কর্মহীন অসহায় মানুষ, জীবন-জীবিকা নির্বাহে পিছিয়ে পড়া মানুষ, পরিবারের সদস্যদের মৃত্যুর পরও মৃত ব্যক্তিকে ফেলে স্বজনদের পালিয়ে যাওয়া এরকম শত শত নজিরবিহীন বাস্তব উদাহরণ আমাদের দেখতে শিখিয়েছে এই করোনা ভাইরাস।

কিন্তু গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের উদ্যোগে দেশের মানুষের জন্য করোনা ভ্যাকসিন টি ছিল আমাদের জন্য বড় পাওয়া। তারপরও ২০২১ সালে করোনার দ্বিতীয় ঢেউয়ের উপস্থিতি আমরা টের পেলাম যার ফলশ্রুতিতে ৫ই এপ্রিল হতে বাংলাদেশে আবাও লকডাউন শুরু হয়। তারই ধারাবাহিকতায় উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয় ভেড়ামারা কুষ্টিয়া করোনা ভাইরাস জনিত বৈশ্বিক মহামারী প্রতিরোধে গৃহীত সরকারি বিভিন্ন কার্যক্রম পরিচালনা করেন তারমধ্যে লকডাউনে মানুষকে ঘরের মধ্যে নিরাপদে রাখতে বিভিন্ন স্থানে হ্যান্ড মাইক এর মাধ্যমে সচেতনতামূলক কার্যক্রম পরিচালিত হয়, সরকারি ত্রাণ বিতরণ কার্যক্রম, উপজেলা প্রশাসনকে স্বেচ্ছাসেবক হিসেবে সহযোগিতা, গরীব অসহায় মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ এবং করোনার ভ্যাকসিন প্রদানে প্রশাসনের সাথে স্বেচ্ছাসেবী হিসেবে সরাসরি দায়িত্ব পালন করা।

আমরা আনন্দিত এবং গর্বিত ভেড়ামারা উপজেলার কৃতিসন্তান মোঃ রেজাউর রহমান তনু বাংলাদেশ স্কাউট রেলওয়ে অঞ্চল এর আদর্শ রেলওয়ে মুক্ত স্কাউট গ্রুপ এর রোভার গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার উপজেলা নির্বাহি অফিসারের কার্যালয় ভেড়ামারা কুষ্টিয়া প্রশাসনের সাথে থেকে সফলতার সাথে করোনা ভইরাস মোকাবেলায় স্বেচ্ছাসেবক হিসেবে কাজ করার জন্য উপজেলা নির্বাহি কর্মকর্তা ভেড়ামারার পক্ষ থেকে অসামান্য অবদানের জন্য সম্মানসূচক সনদ প্রদান করা হয়। আমরা মোহাম্মদ রেজাউর রহমান তনুর এই মহতি কার্যক্রমকে সাধুবাদ জানাই এবং তার উত্তরোত্তর সফলতা ও দীর্ঘায়ু কামনা করি।