Goodman Travels

এবারের বই মেলায় এসেছে তরুন প্রজন্মের লেখিকা আনতারা আফিফা আফরিনা এর যৌথ কাব্য সন্ধ্যা নামা শহর

মোঃ রেজাউর রহমান তনু: এবারের বই মেলায় এসেছে তরুন প্রজন্মের লেখিকা আনতারা আফিফা আফরিনা এর যৌথ কাব্য সন্ধ্যা নামা শহর। তিনি ১৯৯৭ সালের ৫ জুলাই ঢাকার উত্তর বাড্ডার একটি সম্ভ্রান্ত পরিবারে জন্মগ্রহণ করেন।

আখতার হোসাইন ও আমিনা আফরোজ রোজির প্রথম সন্তান তিনি। মোঃ আকতার হোসেনকে তার মেয়ে সম্পর্কে জিজ্ঞাসা করলে তিনি বলেন ছোটবেলা থেকেই তাঁর লেখাপড়ার প্রতি মনোযোগ অনেক বেশি ছিল এবং সাহিত্য চর্চা করত। এবারের বই মেলায় যে বইটি বের হয়েছে আমার মেয়ের সেটা অনেক ভালো আশাকরি আপনারাও পড়বেন। আমি সবার কাছে আমার মেয়ের জন্য দোয়া চাই। লেখিকার মা আমিনা আফরোজ রোজী বলেন, বর্তমান তরুণ সমাজ ফেসবুক ইন্টারনেটে আসক্ত হয়ে পড়েছে সেই ক্ষেত্রে আমার বড় মেয়ের সাহিত্যের প্রতি মনো নিবেশ ইতিবাচক মনোভাব।

ছোটবেলা থেকে সে অনেক মেধাবী এবং পরোপকারী। আমি দোয়া করি আমার মেয়ে যেন বড় হয়ে অনেক গুনি একজন লেখিকা হতে পারেন, আপনারা সবাই তার জন্য দোয়া করবেন।লেখিকা আনতারা আফিফা আফরিনা কে যখন প্রশ্ন করা হয় সব থেকে বেশি অনুপ্রেরণা কে দিয়েছেন ? তখন তিনি জানান, আমার লিখার জগৎ এ সব থেকে বেশি অনুপ্রেরণা দিয়েছে আমার ছোট বোন আনিকা, ওর একটা কথাই ছিলো আপু তুমি লিখে যাও, অনেক দূর যাবা,এর পরে প্রকাশ্যে লিখালিখি করলাম তখন পাসে পেলাম এক ঝাক বন্ধু।যাদের সব সময় পাশে পেয়েছি৷

তার প্রথম বই সম্পর্কে তাকে প্রশ্ন করা হলে তিনি জানান ,সন্ধ্যা নামা শহর আমার প্রথম প্রকাশিত কাব্য, এটি বই মেলায় ৫২৮ নং স্টল এ পাওয়া যাচ্ছে। এই বইটির পেছনে দু জন মানুষ এর কথা না বললেই নয়,মেহেদী হাসান মামুন (ভাইয়া) রাকিবুল কল্লল (বন্ধু)। আমি বলবো আমার প্রথম পদার্পন এর সাথি এই দুজন।

ভবিষ্যৎ পরিকল্পনা সম্পর্কে জানতে চাইলে লেখিকা জানান, এইতো লিখালিখির দ্বারা সমাজ কে ভালো কিছু দিতে চাই৷ সবাই কে নিয়ে,কি হচ্ছে না হচ্ছে এসব নিয়ে লিখতে চাই।নিজের একক বই প্রকাশ করতে চাই, নিজেকে পুরোপুরি লেখার জগৎ এ সমার্পন করতে চাই৷ বাকিটা আল্লাহ ভরসা৷