Goodman Travels

ঈশ্বরদীতে ১৫ দিনে করোনায় ৪ জনের মৃত্যু,  আক্রান্ত ২১৯ জন।।ঈদের বাজারে উপচেপড়া ভীর

বিশেষ প্রতিনিধিঃ ঈদ বলে কথা, কঠোর লকডাউনের মধ্যেও ঈশ্বরদীতে শুরু হয়েছে ঈদের কেনাকাটা। বাজারে উপচেপড়া ভীড়। কেউই মানছে না স্বাস্থ্যবিধি । 
অন্যদিকে, বাড়তে শুরু করেছে করোনায় মৃত্যু ও আক্রান্তের সংখ্যা। গত ১৫ দিনে ঈশ্বরদীতে করোনায় মৃত্যু হয়েছে ৪ জনের। আক্রান্ত হয়েছে ২’শ ১৯ জন। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স এবং রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের নিজস্ব ল্যাব ও ভ্রাম্যমাণ ল্যাবে পরীক্ষা নিরীক্ষা করে উল্লেখিত সংখ্যক ব্যাক্তিদের আক্রান্ত হওয়ার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে করোনা টেস্টের ব্যবস্থা একেবারে নাই বললেই চলে তার মধ্যেও গত ১৫ দিনে ১৭ জনের করোনা পজিটিভ রিপোর্ট এসেছে। ঈশ্বরদী উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা ডাক্তার আসমা খানম জানিয়েছেন, আক্রান্ত ব্যক্তিরা নিজ নিজ বাসায় চিকিৎসা গ্রহণ করছেন। অন্যদিকে পাবনার সিভিল সার্জন ডাক্তার আব্দুল মোমেন জানিয়েছেন, পাবনা জেলার মধ্যে ঈশ্বরদীতে করোনা আক্রান্তের সংখ্যা বেশি। ঈশ্বরদী উপজেলা প্রশাসন, পুলিশ প্রশাসন এবং গণমাধ্যমের মাধ্যমে করোণা বিষয়ে সতর্ক করে স্বাস্থ্যবিধি মেনে চলার জন্য বারবার তাগিদ দেয়া হলেও কেউই তা মানছে না।
অভাব-অনটন এবং সামনে ঈদ কে উপজীব্য করে স্বাস্থ্য বিধি ভঙ্গ করার জোর প্রতিযোগিতা চলছে বলে মনে হচ্ছে। করোনায় আক্রান্ত হয়ে মৃত্যুবরণ করার ঝুঁকিটা সর্বস্তরের মানুষের কাছে যেন স্বাভাবিক ব্যাপারে পরিণত হয়েছে। এ বিষয়ে ঈশ্বরদী উপজেলা নির্বাহী অফিসার পিএম ইমরুল কায়েস, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবীর এবং ঈশ্বরদী থানার অফিসার ইনচার্জ আসাদুজ্জামান জানান, স্বাস্থ্যবিধি মেনে চলা ও সরকারি প্রজ্ঞাপন অনুসরণ করে সবাইকে কর্ম সম্পাদন করার জন্য বারবার তাগিদ দেয়া হচ্ছে। প্রশাসন এ ব্যাপারে সতর্ক দৃষ্টি রেখেছে।