Goodman Travels

ঈশ্বরদীতে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস পালিত

বিশেষ প্রতিনিধিঃ  স্বাধীনতার ৫০ বছর পূর্তি ও জাতীয় দিবস উপলক্ষে আজ ২৬ মার্চ সূর্যোদয়ের সঙ্গে সঙ্গে আলহাজ্ব মোড় স্মৃতি স্তম্ভে ৩১ বার তোপধ্বনির মধ্যদিয়ে স্বাধীনতার সুবর্ণ জয়ন্তী অনুষ্ঠানের সূচনা করা হয়।

সকাল ৬টা ২০ মিনিটে আলহাজ্ব মোড় স্মৃতি স্তম্ভে উপজেলা পরিষদ ও উপজেলা প্রশাসনের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়। এরপর ঈশ্বরদী আওয়ামী লীগের পাটি অফিসে দলীয় নেতাকর্মীদের সাথে নিয়ে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন এবং বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুষ্পমাল্য অর্পণ করেন পাবনা ৪ আসনের মাননীয় সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস। এমপি আলহাজ্ব নুরুজ্জামান বিশ্বাস বলেন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও জাতীয় দিবস আজ। ৫০ বছর আগে আমরা মুক্তিযোদ্ধারা রক্তক্ষয়ী যুদ্ধের মাধ্যমে পাকিস্তানি হানাদার বাহিনীর কবল থেকে আমরা এই দেশকে মুক্তি করি । আজ মহান স্বাধীনতা দিবস। বাঙালি জাতির ইতিহাসে সর্বশ্রেষ্ঠ অর্জন—একাত্তরের মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীন-সার্বভৌম বাংলাদেশ রাষ্ট্র প্রতিষ্ঠা হয় । সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নেতৃত্বে দীর্ঘ আন্দোলন-সংগ্রামের স্ফুলিঙ্গে উজ্জীবিত সশস্ত্র জনযুদ্ধের মধ্য দিয়ে অর্জিত হয়েছে আমাদের মুক্তির ইতিহাস—স্বাধীনতার ইতিহাস। স্বাধীনতার ইতিহাস ৩০ লাখ শহিদের আত্মদান আর ২ লাখ মা-বোনের ত্যাগ-তিতিক্ষা এবং কোটি বাঙালির আত্মনিবেদন ও সংগ্রামের মধ্যে দিয়ে পেয়েছি আমাদের এই বাংলাদেশ। তিনি আরো বলেন, স্বাধীন বাংলাদেশের অভিযাত্রায় এক মহাসন্ধিক্ষণ অতিক্রম করছে আমাদের প্রিয় মাতৃভূমি।

আজ বাংলাদেশ স্বাধীনতার ৫০ বছর পূর্ণ করছে। কষ্টার্জিত স্বাধীনতা ও সার্বভৌমত্ব সংহত করার নতুন শপথে বলিয়ান হওয়ার দিন আজ। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী ‘মুজিববর্ষের’ মাহেন্দ্রক্ষণে উদ্যাপিত হচ্ছে ‘স্বাধীনতার সুবর্ণজয়ন্তী’। এটি সমগ্র বাঙালি জাতির জন্য এক আনন্দঘন গৌরবের অনুভূতি। বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে উন্নয়নের অগ্রযাত্রায় একের পর এক মাইলফলক অর্জন স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদ্যাপনকে মহিমান্বিত করেছে। এরপর আলহাজ্ব মোড় স্মৃতি স্তম্ভে মুক্তিযোদ্ধা, রাজনৈতিক নেতৃবৃন্দ,সাংবাদিক,সামাজিক, শিক্ষা ও সাংস্কৃতিক প্রতিষ্ঠানের পক্ষ থেকে পুষ্পমাল্য অর্পণ করা হয়।

অনুষ্ঠানে পাবনা-৪ আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব নূরুজ্জামান বিশ্বাস, উপজেলা পরিষদের চেয়ারম্যান বীরমুক্তিযোদ্ধা আলহাজ্ব নায়েব আলী বিশ্বাস,পৌরসভার মেয়র ইছাহক আলী মালিথা, উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) পি.এম.ইমরুল কায়েস, ঈশ্বরদী সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার ফিরোজ কবির, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মকলেছুর রহমান মিন্টু, পৌর আওয়ামী লীগের সভাপতি আবুল কালাম আজাদ মিন্টু, ঈশ্বরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আসাদুজ্জামান আসাদ, থানার পরিদর্শক (তদন্ত) অরবিন্দ সরকার, ঈশ্বরদী উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান আব্দুস সালাম খান, মহিলা ভাইস চেয়ারম্যান আতিয়া ফেরদৌস কাকলি, প্রেসক্লাবের সভাপতি স্বপন কুমার কুন্ডু, সাধারণ সম্পাদক আব্দুল বাতেন, মুক্তিযোদ্ধা নেতা গোলাম মোস্তফা চান্না, মহিলা আওয়ামী লীগের জেলা কমিটির সম্পাদক মাহজেবিন শিরিন পিয়া, উপজেলা যুবলীগ নেতা তৌহিদুজ্জামান দোলন বিশ্বাস সহ প্রমূখ নেতৃবৃন্দ।