Goodman Travels

 ঈশ্বরদীতে ‘রেলওয়ে নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের’ নামকরণ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল

অনলাইন রিপোর্টঃ বাংলা ভাষার পরিবর্তে উর্দুকে একমাত্র রাষ্ট্রভাষা করার প্রস্তাবকারী পাকিস্তানের তৎকালীন প্রধানমন্ত্রী খাজা নাজিম উদ্দিনের নামে স্থাপিত  ঈশ্বরদীতে ‘রেলওয়ে নাজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের’ নামকরণ পরিবর্তনের দাবিতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে ঈশ্বরদী উপজেলা, পৌর ও কলেজ ছাত্রলীগের নেতাকর্মীরা।
মঙ্গলবার (৮ ডিসেম্বর) বিকেল ৫টায় কুষ্টিয়াতে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ভাঙার প্রতিবাদে ও জড়িতদের  শাস্তির দাবিতে আয়োজিত সমাবেশ থেকে এই দাবি জানানো হয়।
শহরের পোস্ট অফিস মোড় থেকে এ উপলক্ষে  বিক্ষোভ মিছিল বের হয় ও সমাবেশ অনুষ্ঠিত হয়। সমাবেশে বক্তারা কুষ্টিয়ায় জাতির জনকের ভাস্কর্য ভাঙার তীব্র প্রতিবাদ এবং জড়িতদের গ্রেফতারের দাবি জানান।
এই সমাবেশে বক্তারা অভিযোগ করে বলেন, স্বাধীন বাংলাদেশে এখনো পাকিস্থানী প্রেত্মাতা ‘খাজা নাজিম উদ্দিনের নোংরা স্মৃতির স্বাক্ষর’ হিসেবে রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলটি ঈশ্বরদী তথা বাংলাদেশকে দুর্নাম বয়ে বেড়াতে হচ্ছে। বঙবন্ধুর বাংলাদেশে ছাত্রলীগ এই অপমান ও দুর্নাম সহ্য করবে না।
তারা বলেন, জাতির জনকের কন্যা মানবতার মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রিয় বাংলাদেশে কোনো পাকিস্থানী প্রেত্মার স্বাক্ষর থাকতে পারবেন না। মিছিলটি শহর প্রদক্ষিণ করে লোকো রোড ‘ রেলওয়ে নাজিম উদ্দিন স্কুলের সামনে বিক্ষোভ বিক্ষোভ ও পথসভা করে।
উপজেলা ছাত্রলীগ সভাপতি রাকিবুল হাসান রনির সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সুমন দাসের  সঞ্চালনায় এতে বক্তব্য দেন পৌর ছাত্রলীগের সভাপতি আবুল কালাম আজাদ, সাধারণ সম্পাদক নুরুল ইসলাম শাওন প্রমুখ।
পথসভা চলাকালে বিক্ষুব্ধ নেতাকর্মীরা জাতির কলঙ্ক অধ্যয় মুছে দেওয়ার অংশ হিসেবে স্কুলের প্রধান ফটক থেকে ‘নাজিম উদ্দিন’ নামটি কালো রঙ দিয়ে মুছে দেয়।